মানিকগঞ্জে মাদক মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দিয়েছেন আদালত।
একই মামলায় অপর আসামীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
বুধবার দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শামীমা আক্তার আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দন্ডিত মোহাম্মদ আলী কালু মানিকগঞ্জ সদরের মানোরা এলাকার নুর মোহাম্মদ আলীর ছেলে এবং ৫বছরের কারাদন্ডপ্রাপ্ত মো.আব্দুস সালাম একই এলাকার মৃত হাসেম আলীর ছেলে।
এজহারপত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণের নিয়মিত অভিযানে ২০২২ সালের ৫ জুলাই বিকেলে মানিকগঞ্জ সদরের বান্দুটিয়া এলাকা থেকে আসামী মোহাম্মদ আলী কালু সাড়ে ১১ লক্ষ টাকার হেরোইন এবং মো.আব্দুস সালামকে ৫০ হাজার টাকা মুল্যে হেরোইনসহ আপক করা হয়। পরে এঘটনায় পুলিশ বাদি হয়ে মানিকগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সাব ইন্সপেক্টর (এসআই) হাকিম মোল্লা আসামীদের অভিযুক্ত করে ওই বছরের ২২ জুলাই আদালতে চার্শিট দাখিল করেন। উলয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে ৭জনের স্বাক্ষগ্রহণ শেষে আসামীদের উপস্থিতে বিচারক যাবজ্জীবন কারাদন্ড ও ৫ বছরের কারাদন্ড প্রদান করেন।
রাস্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামী পক্ষের আইনজীবী এটিএম শাহজাহানের মন্তব্য পাওয়া যায় নি।