বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার (১২ জুন) মধ্যরাতে গুলশানের বাসায় হঠাৎ করে অসুস্থবোধ করায় তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়।

রাত ১২টায় অসুস্থতার খবর শুনে দ্রুত বাসায় আসেন অধ্যাপক জাহিদ। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ আসেন বাসায়।

বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্যদের সঙ্গে আলাপ করে দ্রুত বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়।

সোমবার দিবাগত রাত ১টা ২৩ মিনিটে ছোট ভাই শামীম এস্কান্দারের কালো রঙের গাড়িতে করে হাসপাতালের উদ্দেশে বের হন বিএনপি চেয়ারপারসন। একই গাড়িতে শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমাও রয়েছেন।

সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন।৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা।

সূত্র- কালের কন্ঠ।