চাঁদপুরে ট্রাফিক পুলিশ সড়ক ও গুরুত্বপূর্ণ পয়েন্টে বিশেষ অভিযান চালিয়েছে। জেলা ট্রাফিক পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, মূলত বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালনা, হেলমেট এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এমন সব মোটরসাইকেল ও তার চালকদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়।  

এসময় নাম্বার কিংবা কোনো ধরনের কাগজপত্র নেই এমন ১৭টি মোটরসাইকেল আটক করা হয়। একই সময় ৩০টি মোটরসাইকেল ও তার চালকদের কাছ থেকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জহিরুল ইসলাম আরো জানান, সড়কে দুর্ঘটনা এড়াতে জেলা পুলিশ সুপার মিলন মাহমুদের নির্দেশে এমন অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।  

খোঁজ নিয়ে জানা গেছে, অপ্রাপ্ত বয়সে মোটরসাইকেল চালাতে গিয়ে চাঁদপুরে এরই মধ্যে বেশ কয়েকজন চালক ও আরোহী নিহত হয়েছে। শুধু তাই নয়, অনেকেই মোটরসাইকেল চালাচ্ছেন ঠিকই। কিন্তু নিজেকে সুরক্ষা দিতে হেলমেট মাথায় পড়ছেন না। আবার এমনও আছে, মোটরসাইকেল চালাচ্ছেন। অথচ তার কোনো প্রয়োজনীয় কাগজপত্র নেই।

এসব দিক বিবেচনায় নিয়েই চাঁদপুরে ট্রাফিক পুলিশের বিশেষ এই অভিযান শুরু হয়েছে। চাঁদপুর শহর ছাড়াও জেলার আটটি থানা এলাকায় এবং সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে এই অভিযান চলছে।