২০১৯-২০ মৌসুমে আবাহনীর হয়ে খেলেছিলেন এডগার বার্নহার্ড। করোনায় মৌসুমটা পুরো শেষ হয়নি। আবাহনীর অন্য বিদেশিদের সঙ্গে কিরগিজ এই মিডফিল্ডারও ফিরে গিয়েছিলেন। কিন্তু ফিরে গিয়ে পারিশ্রমিকের পুরোটা না পাওয়ার অভিযোগ করেছেন তিনি ফিফার কাছে।

গত ২ মার্চ ফিফার বিবাদ মীমাংসাকারী চেম্বার (ডিআরসি) বার্নহার্ডের পক্ষেই রায় দিয়েছেন। আবাহনীকে ৪৫ দিনের মধ্যে সেই পাওনা শোধ করার জন্য বলা হয়েছে। নইলে স্থানীয় বা আন্তর্জাতিক যেকোনো খেলোয়াড় নিবন্ধনের ওপর নিষেধাজ্ঞা জারি হবে। বার্নহার্ডের পক্ষে ফিফায় এই অভিযোগ নিয়ে গেছে ‘কিরগিজ প্লেয়ার্স ইউনিয়ন’। তাদের এক মুখপাত্র জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রীড়া আদালত ছাড়া আবাহনীর আর এই রায়ের বিরুদ্ধে আপিলের সুযোগ নেই। আবাহনীর এক কর্মকর্তা জানিয়েছেন, পাওনার পরিমাণটা খুব বেশি নয়। ক্লাবের পক্ষ থেকে বাফুফের সঙ্গে যোগাযোগ করে তা মীমাংসার চেষ্টা হচ্ছে। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য অবশ্য পাওয়া যায়নি।

কিছুদিন আগেই বিদেশি কোচের অভিযোগের ভিত্তিতে আরামবাগকে খেলোয়াড় নিবন্ধনে নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। সাইফ স্পোর্টিংও একই রকম নিষেধাজ্ঞায় পড়েছিল, পরে তারা পাওনা পরিশোধ করলে তা উঠিয়ে নেওয়া হয়।