ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের ঘিওরে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে । আজ বৃহস্পতিবার সকালে ১১টায় উপজেলা সদরের বটতলা মোড়ে “বরংগাইল-ঘিওর-টাঙ্গাইল” সড়কের ৬ষ্ঠ কিলোমিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মান প্রকল্পের উদ্যোগে ১৬টি পরিবারকে ক্ষতিপূরণের ৭ কোটি ৩ লাখ ৫৫ হাজার ১শ’ ৭৫ টাকার চেক প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুছাম্মৎ শাহীদা আক্তার, জেলা ভূমি অধিকরন কর্মকর্তা চৈতী সর্ব বিদ্যা, সহকারী কমিশনার (ভূমি) ওয়াদিয়া সাবাব, মানিকগঞ্জ সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মোঃ গাউস -উল -হাসান মারুফ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য মোঃ মাহাবুবুর রহমান জনি, ভাইস চেয়ারম্যান মোঃ ইসতিয়াক আহম্মেদ শামীম, ঘিওর ইউপি চেয়ারম্যান মোঃ অহিদুল ইসলাম টুটুল প্রমুখ। ঘিওর উপজেলা সদরের বটতলা মোড়ে ‘আরিচা -বরংগাইল-ঘিওর-দৌলতপুর- টাঙ্গাইল সড়কের ৬ষ্ঠ কিলোমিটার (১০৩.৪৩ মিটার) দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মান এবং এপ্রোচ সড়ক নির্মানের জন্য স্থানীয় লোকজনের জমি অধিগ্রহণ করা হয়। সরকার ইতোপূর্বে নদীর উত্তর পাশের লোকজনের ক্ষতিপূরণের চেক বিতরন করেন। এবার ২য় দফায় ১৬টি পরিবারের মধ্যে চেক বিতরন করা হয়। পর্যায়ক্রমে সকল জমির মালিকদের ক্ষতিপূরণ চেক দেওয়া হবে।

আগামী ডিসেম্বর মাসের মধ্যে ঢাকা- মানিকগঞ্জ- টাঙ্গাঈল আঞ্চলিক সহসড়কের নির্মান কাজ শেষ হবে । ঘিওরের ধলেশ্বরী নদীর উপরে ব্রীজ এবং এই সড়কটি নির্মান শেষ হলে ৩টি জেলার হাজার -হাজার লোকজনের রাজধানী ঢাকার সাথে কম সময়ে যোগাযোগ করতে পারবে।